আমার সারাবেলা
- তুহ্ফাতুল ইসলাম তপু - নতুন রবির আলো ১৯-০৫-২০২৪

সময় মত ঘুমাই আমি
ভোরের বেলা উঠি
আমার বন্ধু শাপলা জবা-
তাদের সাথেই ফুটি।
ভোরের দোয়েল পাখ-পাখালি
সবাই ধরে গান-
আমিও তখন মায়ের কথায়
পাঠে সাজাই তান।
যখন দেখি বন্ধুরা সব
কেউ থাকেনা ঘরে
নিজের কাজে যায় যে ছুটে
কতো কিছুর ভীড়ে।
আমিও তখন আলসে নই
সঙ্গে নিই খাতা-বই।
আমার তখন ওদের মতো
পাঠের নেশা ধরে
আমিও ছুটি ভাইয়ের সাথে
পাঠশালার ঘরে।
বেলা যখন গড়িয়ে আসে-
পাঠশালা হয় ছুটি
আমি ফিরি ঘরের দিকে
মা হেসে কুটিকুটি।
তখন তিনি বলেন আমায়-
সোনা-মানিক লক্ষীটা ;
আমায় দেখে হিংসে করে
ঝিঙ্গে গাছের ফিঙ্গেটা।।



______________________
তুহ্ফাতুল ইসলাম
তারিখঃ ১৬/০৯/২০১৪ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।